সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

আরসা অর্থ শাখার প্রধান কলিম উল্লাহ ও আতাউল্লাহ জুনুনির সাবেক দেহরক্ষী আকিজ সহ আটক ৪, অস্ত্র উদ্ধার

তানিম চৌধুরী:

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ আরসা অর্থ শাখার প্রধান কলিম উল্লাহ ও আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির সাবেক দেহরক্ষী আকিজ সহ ৪ জনকে আটক করেছে র‍্যাব। এসময় আরসার আস্তানায় অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান অধিনায়ক লে.কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

সংবাদ সম্মেলনে লে কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, কক্সবাজার র‍্যাবের গোয়েন্দা টিম জানতে পারে যে, উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশে মিয়ানমারের রাখাইন ষ্টেটের সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি আরসার একটি গ্রুপ নতুন করে আস্তানা গড়ে তুলেছে। এরই সুত্র ধরে বুধবার রাতে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত এলাকার ৫ নম্বর ব্লকে অভিযান চালায়। অভিযানকালে র‍্যাব একটি বাড়ি থেকে আরসার বাংলাদেশের প্রধান কমান্ডার এবং অর্থ শাখার প্রধান মোঃ করিম উল্লাহ প্রকাশ মাস্টার কলিম উল্লাহ ও আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ, মো: জোবাইর ও সাদেক হোসেনকে গ্রেফতার করে। এসময় তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল একটি লম্বা বন্দুক ও গুলি এবং বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। আরসার ৪ সন্ত্রাসীকে গ্রেফতারের পর ভোরে রোহিঙ্গা ক্যাম্পে তাদের বিভিন্ন আস্তানায় অভিযান চালানো হয় বলে জানিয়েছেন তিনি।

উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে বিগত এক বছরে অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ আরসার ১০৩ জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র্যাব। গ্রেফতারকৃতদের মধ্যে আরসার গান গ্রুপের কমান্ডার সামরিক শাখার প্রধান প্রধান অর্থ সমন্বয়কারী থেকে শুরু করে আরসার শীর্ষ পর্যায়ের কমান্ডার রয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION